শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | EXCLUSIVE: অনুরাগীদের মন ঋজুর টিকিতে বাঁধা! ‘ভক্তির সাগর’ সেট মাতাচ্ছে ৬ মাসের গদাধর...

উপালি মুখোপাধ্যায় | ০১ মে ২০২৪ ১৮ : ৩৩


খাস কলকাতায় একটুকরো গ্রাম। মাটির বাড়ি, খড়ের চাল। দেওয়ালে আলপনা। কুলুঙ্গিতে প্রদীপ। খাটের উপরে শীতলপাটি। নিকোনো উনুন। পরিপাটি ভাঁড়ার ঘর। অদ্ভুত স্নিগ্ধ, ঠাণ্ডা, শান্ত পরিবেশ। সেখানেই কাজের ফাঁকে ছেলে কোলে ব্যস্ত গদাধরের মা চন্দ্রমণি দেবী। পুজোয় ব্যস্ত আপনভোলা বাবা ক্ষুদিরাম চট্টোপাধ্যায়। আচমকাই উপস্থিত একদল আত্মীয়। তারপর? স্টার জলসার নতুন ধারাবাহিক ‘ভক্তির সাগর’-এর সেটে দাসানি ২ স্টুডিওতে আজকাল ডট ইন। 




মাটির সোঁদা গন্ধ বাইরের ৪২ ডিগ্রি তাপের জ্বালাও যেন জুড়িয়ে দেয়। সেটের ভিতর তখনও শুনশান। কেউ আলোর কাজ করছেন। কেউ প্রপস তৈরি করছেন। অভিনেতারা কে, কী করছেন?

সব টিকিতে বাঁধা... 
গম্ভীর মুখ ফতুয়া-পাঞ্জাবি পরে পায়চারি করছিলেন ক্ষুদিরাম। গদাধর ওরফে শ্রী রামকৃষ্ণের বাবা। এই ভূমিকায় অভিনয় করছেন ঋজু বিশ্বাস। পার্ট মুখস্ত করছিলেন। মুখোমুখি হতেই নজর প্রথমে মাথার পিছনের লম্বা টিকিতে। ঋজুর টিকিতেই যে অনুরাগীরা বাঁধা! বলতেই হেসে ফেলেছেন অভিনেতা। জানিয়েছেন, বিষয়টা নাকি তাইই হয়ে দাঁড়িয়েছে। সবার থেকে প্রশংসা পাচ্ছেন টিকির খাতিরে। এর আগেও তিনি ভক্তিমূলক ধারাবাহিক করেছেন। ঝুলিতে সাধক ‘রামপ্রসাদ’। দাবি, এই ধরনের কাজে পোশাাক থেকে উচ্চারণ— এতটাই বদলে যায় যে তিনি উপভোগ করেন। যেমন, ধুতি পরতে ভালবাসেন। এখানে চুটিয়ে সারাক্ষণ ধুতি পরছেন। নিজেই পরে নিচ্ছেন। ‘ভক্তির সাগর’ আরও একটি উপহার দিয়েছে। তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন মহুয়া হালদার। দু"জনের বন্ধুত্বের বয়স ১৫ বছরেরও বেশি। এই ধারাবাহিক তাঁদের অনস্ক্রিন রসায়ন প্রথম দেখাচ্ছে। অসুবিধা একটাই। সেট নকল। কিন্তু তুলসীমঞ্চে আসল তুলসী গাছ। তাই খালিপায়ে থাকতে হয়। ঋজুর কথায়, "আমি চটি ছাড়া থাকতেই পারি না। বাড়িতে তাই রকমারি স্লিপার। এখানে অস্বস্তি থেকে চোদ্দবার পা ধুচ্ছি!




বাস্তবের আগেই পর্দায় মা...
"মা হওয়ার অভিজ্ঞতা কি আজকের? একাধিক জনপ্রিয় ধারাবাহিকে মা হয়েছি", গদাধরের মা ওরফে মহুয়ার মুখোমুখি হতেই পর্দায় মাতৃত্বের কথা ফাঁস! গায়ে "মা" তকমা সেঁটে যাওয়ার ভয় নেই অভিনেত্রী? একটু থেমে বিনীত উত্তর, সেটা অভিনয়পাড়ায় হয়েই থাকে। যিনি যে চরিত্রে বেশি সাবলীল তাঁকে সেটাই দেওয়ার চেষ্টা করা হয়। তাঁর ক্ষেত্রেও সেটাই হয়েছে। তাই পরপর মায়ের চরিত্রে তিনি নিজেই অভিনয় করেন না। আড্ডা দিতে দিতেই আরও খবর প্রকাশ্যে। পর্দার মা চার বছর আগে সত্যিকারের মা হয়েছেন। আগাম অভিজ্ঞতা সহযোগিতা করল? প্রশ্ন শুনে জোরে হাসি। তারপর জবাব, "অনেক সুবিধা হয়েছে। অন্যদের মতো ততটাও হিমশিম খাইনি। অভিনয় করতে করতে বাচ্চা ঘাঁটতে ভীষণ ভাল লাগে। এটাও আমায় সুবিধে করে দিয়েছে।"

ধীরে ধীরে জেগে উঠছে সেট। কোলে করে ৬ মাসের গদাধর উপস্থিত। ছেলে আসতেই তাকে নিয়ে পর্দার মা-বাবার মধ্যে কাড়াকাড়ি। ঋজুর আবার একরত্তিকে চিত্রনাট্য পড়ানোর সে কী চেষ্টা!  



ছেলে আমাদের লক্ষীমন্ত...
এক কথায় ছাড়পত্র দিলেন ঋজু-মহুয়া। ছোট্ট গদাধর একবার মা একবার বাবার কোলে চেপে কী খুশি! সমানে হাসিমুখ তার। তার মধ্যেই দেখা গেল, মায়ের সঙ্গেই যেন বেশি বন্ধুত্ব তার।



সেটে ভিড় বাড়ছে। কলরবও। কচি সংসদ ছুটে বেড়াচ্ছে। তাদের মধ্যমণি স্যমন্তকদ্যুতি মৈত্র। সে রামকুমার চট্টোপাধ্যায়। ক্ষুদিরামের বড় ছেলে। পরিচালক সীমান্ত বন্দোপাধ্যায় তার আগে আড্ডায় মশগুল। অভিনেতারা জড়ো হতেই হাঁকডাক করে ক্যামেরায় চোখ রাখলেন। বাইরে ক্রমশ রোদের ঝাঁঝ কমছে। সেটে পুরোদমে এসি। মাটির গন্ধ আরও একবার বুক ভরে নিয়ে পথে নামতেই কলকাতা ফের কলকাতাতেই।

ছবি: বিপ্লব মৈত্র





বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

Breaking: তথাগতর বোনের প্রেমে হাবুডুবু খাচ্ছেন রৌনক! কী হবে এই সম্পর্কের পরিণতি?...

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



05 24